Hot Posts

6/recent/ticker-posts

লোহাগাড়ায় ট্রেনের ধাক্কায় বন্য হাতি গুরুতর আহত, ভেঙে গেছে পা

 

ট্রেনের ধাক্কায় আহত হওয়ার পর রেললাইনের পাশে পড়ে আছে হাতিটি। বন বিভাগের কর্মীরা চিকিৎসা দিচ্ছেন। আজ সোমবার সকালে চুনতি বন্য প্রাণী অভয়ারণ্যেছবি: প্রথম আলো

চট্টগ্রামের লোহাগাড়ায় ট্রেনের ধাক্কায় একটি বন্য হাতি গুরুতর আহত হয়েছে। গতকাল রোববার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার চুনতি বন্য প্রাণী অভয়ারণ্যে এলিফ্যান্ট ওভারপাসের (রেললাইনের ওপর দিয়ে হাতি পারাপারের পথ) উত্তর পাশে এ ঘটনা ঘটে।

চুনতি বন্য প্রাণী অভয়ারণ্যের রেঞ্জ কর্মকর্তা মাহমুদ হোসেন প্রথম আলোকে বলেন, ছয়টি হাতির একটি দল গতকাল সন্ধ্যা থেকে অভয়ারণ্যে বিচরণ করছিল। এ সময় অপ্রাপ্তবয়স্ক একটি স্ত্রী হাতি দল থেকে আলাদা হয়ে যায়। গতকাল রাত সাড়ে ৮টার দিকে দোহাজারী-কক্সবাজার রেললাইনে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঈদ স্পেশাল-১০ ট্রেনটি হাতিটিকে পেছনের দিক থেকে ধাক্কা দেয়। এতে হাতিটি গুরুতর আহত হয়।

মাহমুদ হোসেন আরও বলেন, ‘ঘটনাস্থলের পাশেই আমাদের কার্যালয়। হাতিটির চিৎকারে আমরা ছুটে আসি। আপাতত হাতিটিকে ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে এনে চিকিৎসা দিচ্ছি। ঊর্ধ্বতন কর্মকর্তারা পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।’

ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভেটেরিনারি অফিসার হাতেম সাজ্জাত মো. জুলকার নাইন প্রথম আলোকে বলেন, হাতিটির বয়স ৮ থেকে ১০ বছর। একটি স্ত্রী হাতি ১৪ বছর বয়সে প্রাপ্তবয়স্ক হয়। ট্রেনের ধাক্কায় হাতিটির পেছনের ডান পা ভেঙে গেছে। এরপর হাতিটি নিচে গড়িয়ে পড়ে মাথায়ও আঘাত পেয়েছে। হাতিটি স্বাস্থ্যবান, তবে প্রচুর রক্তপাত হয়েছে। আপাতত ব্যথানাশক ইনজেকশন ও ওষুধ দেওয়া হয়েছে। হাতিটির অবস্থা গুরুতর।

Post a Comment

0 Comments